ঢাকা, July 19, 2019, 3:57 p.m.

২০০ যাত্রী নিয়ে কার্গোর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ডুবে গেল লঞ্চ

সিনিয়র রিপোর্টার

প্রকাশিত: June 22, 2019, 10:46 p.m.

নিউজটি মোট 206 বার পঠিত হয়েছে

মাঝ পদ্মায় বালুবাহী কার্গোর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ লেগে এমভি রিয়াদ এক্সপ্রেস নামের একটি লঞ্চের তলা ফেটে অর্ধেক পানিতে ডুবে যায়।

আজ শনিবার (২২ জুন) দুপুর আড়াইটার দিকে মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা যায়, শনিবার দুপুরে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট থেকে এমভি রিয়াদ এক্সপ্রেস নামের একটি লঞ্চ যাত্রী নিয়ে শিমুলিয়ার উদ্দেশে রওনা দেয়। দুপুর আড়াইটার দিকে লঞ্চটি চায়না চ্যানেল অতিক্রম করার সময় বালুবাহী একটি কার্গোর সঙ্গে ধাক্কা লাগে। এতে লঞ্চের তলা ফেটে যায়। মূহূর্তেই পানি উঠে ডুবে যেতে থাকে লঞ্চ। অবস্থা বেগতিক দেখে আশপাশে থাকা ট্রলার গিয়ে লঞ্চযাত্রীদের উদ্ধার করে। 

দুর্ঘটনাকবলিত লঞ্চের যাত্রীরা জানান, লঞ্চটিতে প্রায় ২০০ যাত্রী ছিলো। একটি বালুবাহী কার্গোর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়ে এমভি রিয়াদ এক্সপ্রেস লঞ্চের সামনের অংশ অর্ধেক ডুবে গেলে নারী-পুরুষ অনেকে নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে পাশে থাকা চরে গিয়ে উঠে প্রাণে রক্ষা পায়। পরবর্তীতে তিনটি লঞ্চ এসে আমাদের উদ্ধার করে। এখন সবাই নিরাপদে আছি।

দুর্ঘটনাকবলিত লঞ্চের মালিক ইমাম খান জানান, দুর্ঘটনায় আমার লঞ্চের মারাত্মক ক্ষতি হয়েছে। তবে লঞ্চে থাকা যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। সবাই নিরাপদে আছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, বালুবাহী কার্গোর সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে লঞ্চটিতে পানি উঠে অর্ধেক ডুবে যায়। লঞ্চের সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। কারও কোনো ক্ষতি হয়নি। সবাই নিরাপদে আছেন। তবে লঞ্চটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

অবশেষে বাংলাদেশের ওয়ানডে র্র্যাংকিং সংশোধন করলো আইসিসি

এই ৬টি লক্ষণই বলে দেবে স্ট্রোক আপনার দিকে ধেয়ে আসছে, বাঁচতে চাইলে দ্রুত যা করবেন

ভাগ্যই খারাপ বাংলাদেশের, সেমিফাইনালের পথে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে মাইক হাসির ভবিষ্যৎবাণী

ভারত ম্যাচের আগে দারুন সুখবর পেলো বাংলাদেশ

বাংলাদেশের বড় জয়ে পয়েন্ট টেবিল উল্ট পাল্ট, দেখেনিন সর্বশেষ পয়েন্ট টেবিল

বাংলাদেশ সেমিফাইনাল খেলবে কি খেলবে না জানিয়ে দিলো জোত্যিষ উট শাহিন

আজ নিউল্যান্ডকে পাকিস্তান হারালে বাংলাদেশ যেভাবে সেমি ফাইনালে যাবে দেখেনিন

বাংলাদেশ দলের সেমিফাইনালে যাওয়া নিয়ে যে ভবিষ্যৎবাণী করলেন শচিন টেনডুলকার

কপাল পুড়ল এক টাইগারের, বিশাল এক পরিবর্তন নিয়ে ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশ প্রকাশ

মাত্র তিন জনকে নিয়ে একটি দেশ