ঢাকা, May 20, 2019, 4:50 a.m.

লিটন না সৌম্য? বিশ্বকাপে তামিমের সঙ্গী কে? জানালেন কোচ স্টিভ রোডস!

সিনিয়র রিপোর্টার

প্রকাশিত: April 25, 2019, 7:07 p.m.

নিউজটি মোট 2774 বার পঠিত হয়েছে

গত ১৬ ই এপ্রিল ঘোষিত হয়ে গেছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড৷ এদিকে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর থেকেই ওপেনিংয়ে তামিমের সঙ্গী কে হবেন এই প্রশ্নটি সবার মনেই উঁকি দিচ্ছে। ইমরুল কায়েস তো স্কোয়াড থেকে বাকি পড়েছেন, এখন তাহলে কে হচ্ছেন তামিমের সঙ্গী লিটন দাশ না সৌম্য সরকার?

লিটন অবশ্য সাম্প্রতিককালের কম্বিনেশন বিবেচনায় এগিয়ে আছেন। তবে ডিপিএলে শেষ দুইটি ম্যাচে দারুণ খেলে সৌম্যও এখন তামিমের সঙ্গী হওয়ার দাবিদার। এই কারণে প্রশ্নটি রীতিমতো মধুর সমস্যাতে রূপান্তরিত হয়েছে৷

আজ বৃহস্পতিবার তাই সাংবাদিকদের কাছে এ প্রশ্ন থেকে বাঁচতে পারলেন না দলের কোচ স্টিভ রোডস। ব্যাপারটি যে টিম ম্যানেজমেন্টের জন্যও মাথা ব্যথার কারণ সেটা বোঝা গেল রোডসের কথাতেই। অগত্যা প্রথমে তিনি বিষয়টি গোপনীয় বলেন।

তবে পরে আবার বললেন ওপেনিংয়ে তিনি ডানহাতি-বামহাতি কম্বিনেশন পছন্দ করেন৷ তাই তিনি লিটনকে বেছে নিলেন,তামিম ও লিটনকে দিয়ে আমরা ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন পাচ্ছি। ব্যাটিং উদ্বোধনীতে ডানহাতি-বাঁহাতির জোড় পছন্দ করি।

কিন্তু পরক্ষণে হঠাৎই যেন বদলে যান রোডস। ডিপিএলের পারফর্ম্যান্স বিবেচনায় সৌম্যর কথাও বলেন তিনি,শেষ দুই খেলায় সৌম্য যা করেছে একটি সেঞ্চুরি এবং একটি ডাবল সেঞ্চুরি, তাতে আমি খুশি। আমি তাকে বলেছিলাম- একবার তুমি সেঞ্চুরি করলে তোমার ডাবল সেঞ্চুরি করার সুযোগ তৈরি হবে। সুযোগ হাতছাড়া করা যাবে না। প্রথম ম্যাচে সে অনেক সময় পেয়েছে। আমি কৃতিত্ব নিচ্ছি না, তবে আমি তাকে এটা বলেছিলাম।

অর্থাৎ রোডস নিজেও দ্বিধায় পড়ে গিয়েছেন। তাই তিনি বললেন বিষয়টি পরে দেখতে হবে,সৌম্য দারুণ ফর্মে আছে। তামিমের সাথে কে ওপেনিংয়ে নামবে এটা আমি বলতে চাই না। তবে লিটন ও সৌম্য দুজনের ওপরই আমার আস্থা আছে। দেখা যাক।

তবে আর কিছুদিন পরেই ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ। বিশ্বকাপে তামিমের সঙ্গী কে হচ্ছেন, এই প্রশ্নের উত্তর হয়তো তখনি জানা যাবে।

১৪ মে,১৯৯৯ বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা দিন

এইমাত্র বিসিবি থেকে বিশাল সুখবর পেল "ইমরুল কায়েস"

চমক দিয়ে দল ঘোষণার সমস্ত হিসাব পাল্টে দিল পাপন। সৌম্য, লিটন, সাব্বিরের ১ ম্যাচ ভালো তো ১০ ম্যাচ খারাপ...

ভোরে নয় বাংলাদেশ সময় অনুযায়ী ত্রিদেশীয় সিরিজ যখন শুরু হবে

বিশ্বকাপের ১০ দেশের আনলাকি স্কোয়াড দেখেনিন

‘যখন শুনেছি ১৫ জনের মধ্যে আছি তখন আরেকটু বেশিই অবাক হয়েছি’

বিশ্বকাপ শুরুর আগেই ইংল্যান্ড থেকে যে বিশাল দুঃসংবাদ পেল বাংলাদেশ

লিটন না সৌম্য? বিশ্বকাপে তামিমের সঙ্গী কে? জানালেন কোচ স্টিভ রোডস!

দুইটি চমক দিয়েই বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বিসিবি !

চমক দিয়ে ত্রিদেশীয় সিরিজের জন্য উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা করলো বিসিবি !

নিজ মুখে জানিয়ে দিলেন বিশ্বকাপে যাদেরকে দলে চান তামিম ইকবাল