ঢাকা, May 20, 2019, 4:38 a.m.

ভোরে নয় বাংলাদেশ সময় অনুযায়ী ত্রিদেশীয় সিরিজ যখন শুরু হবে

সিনিয়র রিপোর্টার

প্রকাশিত: April 23, 2019, 9:12 p.m.

নিউজটি মোট 15375 বার পঠিত হয়েছে

ইংল্যান্ডে বসবে আগামী বিশ্বকাপের আসর। ৩০ মে উদ্বোধনী ম্যাচ খেলবে ইংল্যান্ড। তার আগে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া চারটি দেশ ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষ। বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ এবং স্বাগতিক আয়ারল্যান্ড খেলবে একটি ত্রিদেশীয় সিরিজও।

আয়ারল্যান্ড আগামী বিশ্বকাপের বাছাইপর্ব উৎরাতে পারেনি। সেই খেদ অন্য কিছুতে পূরণ হবার কথা নয়। কিন্তু বিশ্বকাপের আগে ইংল্যান্ড, বাংলাদশ, ওয়েস্ট ইন্ডিজ এর বিপক্ষে ম্যাচ খেলতে পারা তাদের জন্য বড় এক পাওয়া। এরপর বিশ্বকাপে জায়গা না পাওয়া আগের ক্রিকেট খেলুড়ে দেশ জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ খেলবে তারা।বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে বাংলাদেশের অংশগ্রহণে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইরিশ ক্রিকেট বোর্ড। যেখানে প্রতিযোগিতার আরেক দল উইন্ডিজ।

ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে আয়োজিত হতে যাওয়া প্রতিযোগিতাটিতে মোট ম্যাচ সংখ্যা ৭টি। একদিন বিরতি দিয়ে মোট দুই ভেন্যু- ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠের পাশাপাশি ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের ম্যাচগুলো।

বাংলাদেশের এবং আয়ারল্যান্ডের বিপক্ষে উইন্ডিজদের হয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে খেলবেন না তারকা ক্রিকেটার ক্রিস গেইল, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেলরা। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) কারণে এই সিরিজে খেলা হচ্ছে না তাঁদের।

মার্চ মাসের ৫ তারিখ থেকে শুরু হবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। আর আইপিএলের প্লে-অফ পর্বের খেলা শুরু হবে ৭ তারিখ থেকে। যে কারণে তারকা ক্রিকেটারদের ত্রিদেশীয় সিরিজে পাচ্ছে না ক্যারিবিয়ানরা।এবারের আইপিএলে সর্বমোট ৭ জন উইন্ডিজ জাতীয় দলের ক্রিকেটার অংশ নিচ্ছেন। এরা হলেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, কার্লোস ব্র্যাথওয়েট, ওশান থমাস এবং এভিন লুইস।

মূলত ওয়ানডে বিশ্বকাপের আগে নিজেদেরকে ঝালাই করে নিতে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ এবং উইন্ডিজরা। ৫ তারিখ থেকে শুরু হওয়া সিরিজটি শেষ হবে ১৭ই মে।

সিরিজের সবকয়টি ম্যাচই হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।এই সিরিজ শেষেই সরাসরি বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিবে বাংলাদেশ এবং উইন্ডিজ।

ত্রিদেশীয় সিরিজের সূচি-

৫ই মে, আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব,৭ই মে, উইন্ডিজ বনাম বাংলাদেশ, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব,৯ই মে, আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, মালাহাইড ক্রিকেট ক্লাব,১১ই মে, আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ, মালাহাইড ক্রিকেট ক্লাব

১৩ই মে, উইন্ডিজ বনাম বাংলাদেশ, মালাহাইড ক্রিকেট ক্লাব,১৫ই মে, বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব,১৭ই মে, ফাইনাল, মালাহাইড ক্রিকেট ক্লাব

১৪ মে,১৯৯৯ বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা দিন

এইমাত্র বিসিবি থেকে বিশাল সুখবর পেল "ইমরুল কায়েস"

চমক দিয়ে দল ঘোষণার সমস্ত হিসাব পাল্টে দিল পাপন। সৌম্য, লিটন, সাব্বিরের ১ ম্যাচ ভালো তো ১০ ম্যাচ খারাপ...

ভোরে নয় বাংলাদেশ সময় অনুযায়ী ত্রিদেশীয় সিরিজ যখন শুরু হবে

বিশ্বকাপের ১০ দেশের আনলাকি স্কোয়াড দেখেনিন

‘যখন শুনেছি ১৫ জনের মধ্যে আছি তখন আরেকটু বেশিই অবাক হয়েছি’

বিশ্বকাপ শুরুর আগেই ইংল্যান্ড থেকে যে বিশাল দুঃসংবাদ পেল বাংলাদেশ

লিটন না সৌম্য? বিশ্বকাপে তামিমের সঙ্গী কে? জানালেন কোচ স্টিভ রোডস!

দুইটি চমক দিয়েই বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বিসিবি !

চমক দিয়ে ত্রিদেশীয় সিরিজের জন্য উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা করলো বিসিবি !

নিজ মুখে জানিয়ে দিলেন বিশ্বকাপে যাদেরকে দলে চান তামিম ইকবাল