ঢাকা, July 19, 2019, 4:30 p.m.

বিপদ দেখে যা বললেন কোহলি

রিপোর্টার

প্রকাশিত: June 30, 2019, 10:40 a.m.

নিউজটি মোট 17 বার পঠিত হয়েছে

বিশ্বকাপের দ্বাদশ আসর মাঠে গড়ানোর আগেই অনেকে ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দিয়েছিলেন। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় প্রথমবারের মতো শিরোপা জিততে হলে কঠিন পথ পাড়ি দিতে হবে স্বাগতিকদের। ইংল্যান্ডের এমন ছন্দপতন দেখে বিস্ময় প্রকাশ করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।বিশ্বকাপ শুরুর আগে দারুণ ফর্মে ছিল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিলেন তারা। পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি হেরে যায় তারা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে হারটি বড় বিস্ময় জাগিয়েছে। সাম্প্রতিক সময়ে বাজে সময় কাটছে লঙ্কান ক্রিকেটের। অথচ শিরোপার অন্যতম দাবিদার ইংল্যান্ড তাদের কাছেই হেরে বসে সেমিফাইনালের সমীকরণ কঠিন করে তোলে।

বিশ্বকাপের নক আউট পর্ব প্রায় শেষের দিকে। এখনো নিশ্চিত হয়নি শেষ চার। অন্যদলের দিকে তাকিয়ে থাকতে না চাইলে পরবর্তী ২টা ম্যাচই জিততে হবে ইংল্যান্ডকে। তাদের পরবর্তী ম্যাচ ২টি ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে। এই ২ দলের বিপক্ষে বিশ্বকাপ ইতিহাসের পরিসংখ্যান ইংল্যান্ডের বিপক্ষে কথা বলছে।

আগামী রবিবার (৩০ জুন) ভারতের বিপক্ষে লড়বে ইংল্যান্ড। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কথা বলার সময় বিশ্বকাপের ইংল্যান্ডের পারফর্ম নিয়ে কোহলি বলেন, ‘সবাই একটু অবাক। আমরা ভেবেছিলাম, নিজেদের কন্ডিশনে অন্য সবদলকে দমন করে জিতবে ইংল্যান্ড। কিন্তু আমি আগেও যেটা বলেছিলাম, বড় টুর্নামেন্টে চাপ অনেক বড় ভূমিকা রাখে। এখানে প্রতিটা দলই শক্তিশালী। সবাই সবাইকে হারানোর সামর্থ্য রাখে।’বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে ভারত। আর মাত্র ১টি ম্যাচ জিতলেই কোহলির দলের সেমিফাইনাল নিশ্চিত হবে। অন্যদিকে, ৮ পয়েন্ট পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে ঝুলছে ইংল্যান্ডের সেমিফাইনাল ভাগ্য।

অবশেষে বাংলাদেশের ওয়ানডে র্র্যাংকিং সংশোধন করলো আইসিসি

এই ৬টি লক্ষণই বলে দেবে স্ট্রোক আপনার দিকে ধেয়ে আসছে, বাঁচতে চাইলে দ্রুত যা করবেন

ভাগ্যই খারাপ বাংলাদেশের, সেমিফাইনালের পথে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে মাইক হাসির ভবিষ্যৎবাণী

ভারত ম্যাচের আগে দারুন সুখবর পেলো বাংলাদেশ

বাংলাদেশের বড় জয়ে পয়েন্ট টেবিল উল্ট পাল্ট, দেখেনিন সর্বশেষ পয়েন্ট টেবিল

বাংলাদেশ সেমিফাইনাল খেলবে কি খেলবে না জানিয়ে দিলো জোত্যিষ উট শাহিন

আজ নিউল্যান্ডকে পাকিস্তান হারালে বাংলাদেশ যেভাবে সেমি ফাইনালে যাবে দেখেনিন

বাংলাদেশ দলের সেমিফাইনালে যাওয়া নিয়ে যে ভবিষ্যৎবাণী করলেন শচিন টেনডুলকার

কপাল পুড়ল এক টাইগারের, বিশাল এক পরিবর্তন নিয়ে ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশ প্রকাশ

মাত্র তিন জনকে নিয়ে একটি দেশ