ঢাকা, May 20, 2019, 4:19 a.m.

নিজ মুখে জানিয়ে দিলেন বিশ্বকাপে যাদেরকে দলে চান তামিম ইকবাল

সিনিয়র রিপোর্টার

প্রকাশিত: April 12, 2019, 9 p.m.

নিউজটি মোট 1941 বার পঠিত হয়েছে

সময় এগিয়ে যাচ্ছে, কাছে আসছে বিশ্বকাপ৷ বিশ্বকাপকে নিয়ে তাই বাড়ছে জল্পনা-কল্পনা। সাবেক ও বর্তমানের অনেক ক্রিকেটারই কারা ফেবারিট আর শিরোপাজয়ী হতে পারে এসব ব্যাপারে নিজস্ব মতামত জানাচ্ছেন৷ বাংলাদেশের সম্পর্কে সম্প্রতি মতামত জানিয়েছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল।

দেশের শীর্ষস্থানীয় একটি ইংরেজি দৈনিককে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান শিরোপাজয়ী কে হবে সেটা নিশ্চিতভাবে এখনো বলা না গেলেও বাংলাদেশের সেরা চারে যাওয়ার শক্তি আছে এবং এটা পুরো দলই বিশ্বাস করে।

তিনি বলেন, ” বিশ্বকাপ কে জিতবে বা কে সেমিফাইনাল খেলবে সেটার গ্যারান্টি কেউই দিতে পারে না। তবে আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি আমরা সেরা চারের ভিতরে ঢোকার যোগ্যতা রাখি এবং শুধু আমি নই বরং পুরো দলই এটা বিশ্বাস করে। আমরা মাশরাফি ভাইয়ের সাথে আলোচনা করছি এবং এটা ইতিবাচক লক্ষণ যে সবার ভিতরে এই বিশ্বাস (সেরা চারে ঢোকার) আছে৷ এই বিষয়টা মাঠে কার্যকর হওয়ার উপর নির্ভর করে এবং আমি মনে করি কিভাবে আমরা টুর্নামেন্টটা শুরু করব সেটাও এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ।”

বিশ্বকাপের আর বেশিদিন বাকি নেই। প্রায় প্রতিটা দলের নির্বাচকরাই মনে মনে চূড়ান্ত করে রেখেছেন বিশ্বকাপের দল। ব্যতিক্রম নয় বাংলাদেশও। ডিপিএল ও আয়ারল্যান্ড সফর বাকি রইলেও নিউজিল্যান্ড সফরের পারফরম্যান্সেই মোটামুটিভাবে বিশ্বকাপ দল দাঁড় করানো হয়ে গেছে।

তিনি বলেন, ‘পেছনের যত বিশ্বকাপ দেখেন এ বছর আমরা সেরা দলটা নিয়েই যাচ্ছি। এবার দল এত অভিজ্ঞ, যত পারফর্মার আছে আগে এত ছিল না। সবচেয়ে গুরুত্বপূর্ণ, জানেনই তো- একটা সেটআপ তো মাথায় রাখা আছে।’

বিশ্বকাপকে ঘিরে ক্রিকেট দুনিয়ার মত নির্বাচকরাও একে গ্রহণ করেন বিশেষভাবে। বাশার জানালেন, ‘বিশ্বকাপ চার বছর পর পর আসে। বিশ্বকাপ আমাদের কাছে বিশেষ উপলক্ষ।’

আর এ কারণেই বিশ্বকাপ দল বাছাই করার ক্ষেত্রে একটু বেশিই বাছবিচার করতে হয় তাদের। তিনি বলেন, ‘বিশ্বকাপ দল করাটা অন্য সিরিজ–টুর্নামেন্টের চেয়ে একটু আলাদা হয়ে থাকে। সব সিরিজই গুরুত্বপূর্ণ। সব সিরিজের দল করতে অনেক চিন্তা করতে হয়। তবে বিশ্বকাপ সব সময়ই স্পেশাল।’

বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াডঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ,লিটন দাস, তাসকিন আহমেদ এবং ইমরুল কায়েস।

১৪ মে,১৯৯৯ বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা দিন

এইমাত্র বিসিবি থেকে বিশাল সুখবর পেল "ইমরুল কায়েস"

চমক দিয়ে দল ঘোষণার সমস্ত হিসাব পাল্টে দিল পাপন। সৌম্য, লিটন, সাব্বিরের ১ ম্যাচ ভালো তো ১০ ম্যাচ খারাপ...

ভোরে নয় বাংলাদেশ সময় অনুযায়ী ত্রিদেশীয় সিরিজ যখন শুরু হবে

বিশ্বকাপের ১০ দেশের আনলাকি স্কোয়াড দেখেনিন

‘যখন শুনেছি ১৫ জনের মধ্যে আছি তখন আরেকটু বেশিই অবাক হয়েছি’

বিশ্বকাপ শুরুর আগেই ইংল্যান্ড থেকে যে বিশাল দুঃসংবাদ পেল বাংলাদেশ

লিটন না সৌম্য? বিশ্বকাপে তামিমের সঙ্গী কে? জানালেন কোচ স্টিভ রোডস!

দুইটি চমক দিয়েই বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বিসিবি !

চমক দিয়ে ত্রিদেশীয় সিরিজের জন্য উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা করলো বিসিবি !

নিজ মুখে জানিয়ে দিলেন বিশ্বকাপে যাদেরকে দলে চান তামিম ইকবাল